শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে হতে পারে দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল লড়াই!

সিলেটে হতে পারে দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল লড়াই!

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য ফুটবলে মর্যাদার লড়াই হচ্ছে ‘সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপ’। এ অঞ্চলের দেশগুলোর মধ্যে এটাই সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা।

গেল বছর মহামারির কবলে পড়ে ঢাকায় নির্ধারিত সাফ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ায়নি। স্থগিত হয়ে যাওয়া ওই আসর এ বছর হওয়ার কথা বাংলাদেশে। এজন্য তারিখ নির্ধারিত হয়েছিল ১৪ থেকে ২৫ সেপ্টেম্বর। তবে নানা কারণে এই তারিখ এগিয়ে আসছে।

আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর সময়ে ফিফার আন্তর্জাতিক উইন্ডোতে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজনের তোড়জোড় চলছে। আর এজন্য ভেন্যু বেছে নেওয়া হতে পারে সিলেট জেলা স্টেডিয়ামকে।

এমনটাই আভাস দিয়েছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

সাফ চ্যাম্পিয়নশিপের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আজ সদস্য দেশ বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান,নেপাল, পাকিস্তানের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করেন হেলাল। প্রতিটি সদস্য দেশের ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদকগণ এ সভায় অংশ নেন।

সভার সিদ্ধান্ত হয়েছে, আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর সময়ে ফিফার আন্তর্জাতিক উইন্ডোতে সাফ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াবে। তবে করোনা পরিস্থিতিতে ভুটান এবার অংশ নেবে না। এছাড়া ফিফার নিষেধাজ্ঞায় থাকায় পাকিস্তানও অংশ নিতে পারছে না। ফলে এবার পাঁচটি দেশ নিয়েই হবে দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল লড়াই।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলছিলেন, ‘সেপ্টেম্বরে হলে বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপকে নিয়েই হবে টুর্নামেন্ট। সেক্ষেত্রে ৫ দল নিয়ে লিগভিত্তিক খেলা হবে। শীর্ষ দুই দলের মধ্যে হবে ফাইনাল।’

ভেন্যুর তালিকায় যে সিলেট আছে, সেটাও পরিষ্কার করে দেন তিনি, ‘যেহেতু ঢাকায় করা সম্ভব হবে না, তাই সিলেট বা চট্টগ্রামে আমরা টুর্নামেন্ট আয়োজন করবো।’

কাতার বিশ্বকাপ বাছাইয়ের অন্তত তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল সিলেট জেলা স্টেডিয়ামে। কিন্তু করোনা পরিস্থিতিতে বাছাইয়ের ম্যাচগুলো আর বাংলাদেশে হয়নি। ফলে বাছাইয়ের ম্যাচের জন্য নতুনরূপে সাজা এ স্টেডিয়ামে ফের আন্তর্জাতিক ফুটবলযুদ্ধের আঁচ লাগেনি। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সিলেট জেলা স্টেডিয়াম এবার সাফের ভেন্যু হওয়ার লড়াইয়ে এগিয়ে আছে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। তাছাড়া ঢাকার বাইরে কোনোও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) প্রথমেই সিলেটকে বিবেচনায় আনে। এ বিষয়টিও সাফের ভেন্যু হওয়ার ক্ষেত্রে সিলেটকে এগিয়ে রাখছে।

তবে মূল সমস্যা এখন স্পন্সর। আয়োজক বাংলাদেশ স্পন্সর খোঁজার জন্য ১৫ দিন সময় চেয়েছে। এর মধ্যে স্পন্সর পেলেই দামামা বেজে ওঠবে সাফ চ্যাম্পিয়নশিপের।

এ প্রসঙ্গে বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম সিলেটভিউ-কে বলেন, ঘরোয়া কিংবা আন্তর্জাতিক যেকোনো টুর্নামেন্টে আয়োজনের জন্য ঢাকার বাইরে সিলেটই এখন এগিয়ে। এখানে সকল সুযোগ-সুবিধা বিদ্যমান। সাফ চ্যাম্পিয়নশিপও সিলেটে হওয়ার সম্ভাবনা আছে।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com